২৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং ।। মঙ্গলবার ।। ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ ।। নিবন্ধনের জন্য তথ্য মন্ত্রণালয় আবেদনকৃত অনলাইন পত্রিকা www.jhalokathisomoy.com

সাম্প্রদায়িক, মৌলবাদী ও মুক্তিযুদ্ধবিরোধী ছাড়া যে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান এ সাইটের তথ্য, ছবি বা ভিডিও প্রয়োজনে ব্যবহার করতে পারবেন-সম্পাদক

যুবককে গলাকেটে হত্যায় মামলা

নলছিটিতে যুবক সজল দেওয়ানকে গলাকেটে হত্যার ঘটনায় ৬ জনকে আসামী করে নলছিটি থানায় একটি মামলা হয়েছে।বৃহস্পতিবার রাতে  আল কাদেরীয়া দরবার শরীফের পরিচালক ও নিহত  সজলের চাচা আনোয়ার হোসেন দেওয়ানকে প্রধান আসামী করে নিহতের ভাই মাহফুজ দেওয়ান এ মামলা দায়ের করেন।

মামলায় অন্য আসামীরা হলেন নিহত সজলের অপর চাচা আবুল হোসেন দেওয়ান, চাচাতো ভাই আরিফ দেওয়ান, ফুফাতো ভাই ওসমান দেওয়ান, দরবারের খাদেম ও আওয়ামী বাস্তহারা লীগের আহ্বায়ক মিন্টু হাওলাদার ও দরবারের পাহারাদার  তৈয়ব আলী।

গত বৃহস্পতিবার ভোরে নলছিটি পৌরএলকার মালিপুরের গ্রামের আল কাদেরিয়া দরবার শরীফের প্রয়াত পীর আমীর দেওয়ানের ছেলে সজল দেওয়ানকে একটি কক্ষে গলাকেটে হত্যা করে দুর্বৃত্তরা । তার রক্তাক্ত মরদেহের পাশ থেকে একটি ধারালো দা উদ্ধার করে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মালিপুর গ্রামে আল কাদেরীয়া দরবার শরীফ নামে একটি ধর্মীয় খানকা রয়েছে। নিহতের দাদা কালু শাহ ছিলেন ওই দরবার শরীফের প্রতিষ্ঠাতা। পরবর্তীতে উত্তারাধিকার সূত্রে নিহতের বাবা আমির দেওয়ান ওই দরবার শরীফের পীরের দায়িত্ব পান।

তার মৃত্যুর পর চাচা আনোয়ার দেওয়ানের সাথে দরবারের পীর পদ নিয়ে বিরোধ সৃষ্টি হয়। সম্প্রতি দরবার শরীফ পরিচালনা ও অর্থিক ভাগবাটোয়ারা  নিয়ে চাচার সাথে নিহত সজলের প্রকাশ্যে বিরোধ চলছিল। এতে কয়েকবার উভয় পক্ষের মধ্যে হামলা পাল্টা হামলার ঘটনাও ঘটেছে।

নলছিটি থানার ওসি মো. শাখাওয়াত হোসেন জানান, মরদেহের ময়নাতদন্তের  শেষ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ইতোমধ্যে নিহতের ভাই বাদী হয়ে ০৬ জনের নাম উল্লেখ করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। বিষয়টির তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

(ডেস্ক/বাস/ঝাস)


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo
সম্পাদক ও প্রকাশক : পলাশ রায়
১৪, রীডরোড, শহীদ স্মরণি, ঝালকাঠি ৮৪০০
ইমেইল : [email protected]
মুঠোফোন : ০১৭১২ ৫১ ৭৫ ৪৬
© All rights reserved © 2019