৩রা ডিসেম্বর, ২০২১ ইং ।। শুক্রবার ।। ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ ।। নিবন্ধনের জন্য তথ্য মন্ত্রণালয় আবেদনকৃত অনলাইন পত্রিকা www.jhalokathisomoy.com

সাম্প্রদায়িক, মৌলবাদী ও মুক্তিযুদ্ধবিরোধী ছাড়া যে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান এ সাইটের তথ্য, ছবি বা ভিডিও প্রয়োজনে ব্যবহার করতে পারবেন-সম্পাদক

নলছিটিতে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক গ্রেপ্তার

নলছিটি পৌরসভার মেয়র, কাউন্সিলর ও উপসহকারী প্রকৌশলীর সম্মানহানি করে ফেসবুকে লেখালেখি করার অভিযোগে ঝালকাঠির নলছিটিতে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় স্থানীয় এক সাংবাদিক গ্রেপ্তার হয়েছেন।

মো. খলিলুর রহমান মৃধা (৪৮) নামে ওই সাংবাদিক ঢাকা থেকে প্রকাশিত দৈনিক জনতা এবং বরিশাল আঞ্চলিক দৈনিক সময়ের বার্তার নলছিটি প্রতিনিধি হিসেবে কর্মরত।

খলিলুর রহমান মৃধা ওই উপজেলার গৌরীপাশা এলাকায় মো. মোশারফ মৃধার ছেলে।

সোমবার রাত দেড়টার দিকে উপজেলা শহরের সবুজ বাগ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এরআগে রাত সোয়া ১২টায় নলছিটি পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শহিদুল ইসলাম টিটু বাদি হয়ে সাংবাদিক খলিলুর রহমান মৃধার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলাটি দায়ের করেন।

মামলার অভিযোগে জানা গেছে, গত ৯ মে ১১টা ৩৩ মিনিট থেকে সাংবাদিক খলিলুর রহমান তার নিজ নামে ব্যবহৃত ফেসবুক আইডি (Md Khalilur Rahman Journalist) থেকে নলছিটি পৌরসভার মেয়র আ. ওয়াহেদ খান, উপসহকারী প্রকৌশলী মো. আবু সায়েমের ছবি ও কাউন্সিলর শহিদুল ইসলামের নাম উল্লেখ করে একাধিক মানহানিকর, মিথ্যা ও বিভ্রান্তিকর লেখা পোস্ট করেন। এছাড়াও পৌর কাউন্সিলরগণের বিরুদ্ধে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রচার করে মানহানি ও জনমনে বিভ্রান্তি সৃষ্টি করেছেন।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলি আহম্মেদ সাংবাদিকদের বলেন, সাংবাদিক খলিলুর রহমান নলছিটি পৌরসভার মেয়র, কাউন্সিলরগণ ও উপসহকারী প্রকৌশলীকে জড়িয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে মানহানিকর, মিথ্যা ও বিভ্রান্তিকর একাধিক লেখা পোস্ট করেন৷ এ ঘটনায় তার বিরুদ্ধে পৌর কাউন্সিলর শহিদুল ইসলাম মামলা করলে  তাকে গ্রেপ্তার করা হয়। ওই মামলায় মঙ্গলবার সকালে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

(ডেস্ক/বাস/ঝাস)


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo
সম্পাদক ও প্রকাশক : পলাশ রায়
১৪, রীডরোড, শহীদ স্মরণি, ঝালকাঠি ৮৪০০
ইমেইল : [email protected]
মুঠোফোন : ০১৭১২ ৫১ ৭৫ ৪৬
© All rights reserved © 2019