২৫শে অক্টোবর, ২০২০ ইং ।। রবিবার ।। ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ ।। নিবন্ধনের জন্য তথ্য মন্ত্রণালয় আবেদনকৃত অনলাইন পত্রিকা www.jhalokathisomoy.com

সাম্প্রদায়িক, মৌলবাদী ও মুক্তিযুদ্ধবিরোধী ছাড়া যে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান এ সাইটের তথ্য, ছবি বা ভিডিও প্রয়োজনে ব্যবহার করতে পারবেন-সম্পাদক

নলছিটিতে ছাত্রদলের আহ্বায়ক কমিটি একাংশের প্রত্যাখ্যান

নলছিটি উপজেলা ছাত্রদলের নতুন আহ্বায়ক কমিটির আহ্বায়ক ঢাকায় বসবাস করেন দাবি করে নলছিটি ছাত্রদলের একাংশ নতুন কমিটি প্রত্যাখ্যান করে সংবাদ সম্মেলনের করেছে।

শনিবার(১৯ সেপ্টেম্বর)বেলা  ১১টায় কলেজ সড়কের বিএনপি’র অস্থায়ী কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্রদল নেতা তাইসুর খান বাপ্পী।

লিখিত বক্তব্যে তিনি বলেন, টাকার বিনিময়ে অযোগ্যদের স্থান দেওয়া হয়েছে নতুন আহ্বায়ক কমটিতে।  এলাকায় থাকেন না, এমন যুবকদের কমিটির গুরুত্বপূর্ণ পদ দেওয়া হয়েছে। দুর্বল কমিটি ঘোষণা করায় ছাত্রদলের বড় একটি অংশ আন্দোলনে যাবেন বলেও ঘোষনা  দিয়েছে। এ কমিটি বাতিল করে উপজেলা বিএনপির নেতাদের পরামর্শে নতুন কমিটি গঠনের দাবি জানান।

উল্লেখ্য গত গত ২৯ আগস্ট জেলা ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষতির এক পত্রে সাইদুল ইসলাম রনিকে আহ্বায়ক ও সুজন খানকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি কমিটি অনুমোদন করে।

বিষয়টি বৃহস্পতিবার রাতে নতুন কমিটির আহ্বায়ক ও সদস্য সচিবের ফেসবুকে নতুন কমিটির পোস্ট দেখে বিষয়টি জানতে পারে ছাত্রদল নেতাকর্মীরা। এর পরেই শুরু হয় তীব্র প্রতিক্রিয়া। কমিটির বিরুদ্ধে ক্ষুব্ধ বেশিরভাগ ছাত্রদল নেতাকর্মীরা।

কমিটি বাতিলের দাবি জানিয়ে ১৮ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে কলেজ রোডে বিক্ষোভ মিছিল করে ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

সভাপতি পলাশ সজ্জন বলেন, আমাদের কমিটি ৭ বছর ধরে সুনামের সাথে দায়িত্ব পালন করছে। এখন নতুন নেতৃত্ব আসবে, এটাই চাই। কমিটি হতে হবে যোগ্যদের দিয়ে। কিন্তু যাদের নাম শুনিনি, তাদের দিয়ে একটি আহ্বায়ক কমিটি করা হয়েছে। এ কমিটি দিয়ে দল চলতে পারে না।

উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাসিবুল হাসান সবুজ বলেন, প্রাণের এ সংগঠনটি গতিশীল থাকার জন্য শহরের ছেলেদের দিয়ে কমিটি গঠন করা প্রয়োজন। যারা ঢাকায় থাকেন, এলাকার কেউ চিনে না, এমন লোকদের কমিটিতে আনা হয়েছে, এটা কেউ মানবে না। কমিটি হতে হবে তারেক রহমানের নির্দেশনা অনুযায়ী। যাকে আহ্বায়ক করা হয়েছে সাইদুল ইসলাম রনি, সে ঢাকায় থাকেন। তাঁর বাড়ি উপজেলার রানাপাশা ইউনিয়নে। দলের সঙ্গে তাঁর কোন সম্পর্ক নেই। অথচ তাকেই আহ্বায়ক করা হয়েছে। নিশ্চই এর পেছেনে অর্থনৈতিক লেনদেন আছে। আমরা এ কমিটি মানি না। কমিটি বাতিল করা না হলে, আমরা পাল্টা কমিটি করবো।

জেলা ছাত্রদলের সভাপতি আরিফুর রহমান বলেন, আহ্বায়ক কমিটিতে যোগ্যরা স্থান পেয়েছে। অনেকে না জেনেশুনে নানা কথা বলছে।

নলছিটি উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান খান হেলাল বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ছাত্রদলের কেন্দ্র থেকে আমাদের কাছে মতামত চাওয়া হয়েছে। সে অনুযায়ী আমরা একটি কমিটির সুপারিশ করেছি। কিন্তু তা উপেক্ষা করে আহ্বায়ক কমিটি দেওয়া হয়েছে। যারা এলাকায় থাকে না, যাদের কোন অবস্থান নেই সে ধরণের লোক দিয়ে কমিটি করা হয়েছে। প্রয়োজনে আমরা যে তালিকা পাঠিয়েছি, তা দিয়েই ছাত্রদলের কার্যক্রম চালাবো।

(ডেস্ক/বাস/ঝাস)


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo
সম্পাদক ও প্রকাশক : পলাশ রায়
১৪, রীডরোড, শহীদ স্মরণি, ঝালকাঠি ৮৪০০
ইমেইল : [email protected]
মুঠোফোন : ০১৭১২ ৫১ ৭৫ ৪৬
© All rights reserved © 2019