৩রা ডিসেম্বর, ২০২১ ইং ।। শুক্রবার ।। ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ ।। নিবন্ধনের জন্য তথ্য মন্ত্রণালয় আবেদনকৃত অনলাইন পত্রিকা www.jhalokathisomoy.com

সাম্প্রদায়িক, মৌলবাদী ও মুক্তিযুদ্ধবিরোধী ছাড়া যে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান এ সাইটের তথ্য, ছবি বা ভিডিও প্রয়োজনে ব্যবহার করতে পারবেন-সম্পাদক

নলছিটিতে ইয়াসে ব্যাপক ক্ষতি

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে  পানিতে প্লাবিত হয়ে নলছিটির মাছের ঘের,রাস্তা-ঘাট,পানের বরজ ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

মঙ্গলবার সকাল থেকেই জোয়ারে পানিতে পৌরসভাসহ উপজেলার ১০টি ইউনিয়নের বেশ কিছু এলাকা প্লাবিত হতে শুরু করে। গতকাল ২৬ মে নলছিটির সুগন্ধা ও বিশখালি নদীর পানি স্বাভাবিক জোয়ারের চেয়ে ৩-৪ ফুট উচ্চতায় পানি বৃদ্ধি পায়। ফলে পৌরসভাসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের নিম্নাঞ্চল পানিতে তলিয়ে গেছে।

জোয়ারের পানিতে প্লাবিত হয়ে বেশ কিছু ইট ও মাটির রাস্তা ভেঙে ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়াও মাছের ঘের,পানের বরজসহ বিভিন্ন ধরনের মৌসুমী ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

ঘের মালিক নূর আলম, আবদুল্লাহ আল মামুনসহ বেশ কজন জানান অস্বাভাবিক জোয়ারের পানিতে মাছের ঘের সম্পূর্ণ তলিয়ে গেছে এতে আমার প্রচুর টাকার লোকসানের মুখে পড়তে হবে।

পানের বরজের মালিকদের কাছ থেকে জানা গেছে, চলতি বছরে বৃষ্টি না হওয়ার কারনে এমনিতেই পানের ফলন ভালো হয়নি। আবার বন্যার পানিতে বরজ তলিয়ে গিয়ে বরজের ব্যাপক ক্ষতি হলো। এই লোকসান কীভাবে পূরণ করবো তা আমরা ভেবে পাচ্ছি না।

ইয়াসে নলছিটি উপজেলায় দুই কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।

(মিলনকান্তি দাস/ডেস্ক/বাস/ঝাস)


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo
সম্পাদক ও প্রকাশক : পলাশ রায়
১৪, রীডরোড, শহীদ স্মরণি, ঝালকাঠি ৮৪০০
ইমেইল : [email protected]
মুঠোফোন : ০১৭১২ ৫১ ৭৫ ৪৬
© All rights reserved © 2019