২৭শে সেপ্টেম্বর, ২০২১ ইং ।। মঙ্গলবার ।। ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ ।। নিবন্ধনের জন্য তথ্য মন্ত্রণালয় আবেদনকৃত অনলাইন পত্রিকা www.jhalokathisomoy.com

সাম্প্রদায়িক, মৌলবাদী ও মুক্তিযুদ্ধবিরোধী ছাড়া যে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান এ সাইটের তথ্য, ছবি বা ভিডিও প্রয়োজনে ব্যবহার করতে পারবেন-সম্পাদক

ঝালকাঠিতে পাঁচ টাকায় হাজার টাকার বাজার

ঝালকাঠির স্থানীয় সেচ্ছাসেবি সংগঠন ‘স্বপ্নপূরণ সমাজ কল্যাণ সংস্থা’ নিম্ম ও মধ্যবিত্তদের জন্য এখন সত্যি সত্যি স্বপ্ন পূরণের বাজারে পরিনত হয়েছে। করোনা মহামারীর শুরু থেকে এ পর্যন্ত পাঁচ টাকায় মানবিক কেনাকাটায়  তারা ১ হাজার পবিবারকে খাদ্য সহায়তা দিয়েছে।

চাল, ডাল, আলু, পিয়াজ, লবন, সাবান, মাক্সসহ হাজার টাকার পণ্য তারা দিচ্ছে নামমাত্র পাঁচ টাকার বিনিময়ে।

মঙ্গলবার দুপুরে ঝালকাঠি কৃষ্ণকাঠি বাসষ্ট্যান্ড সংলগ্ন স্বপ্নপূরণ সংগঠনটির কার্যালয় চত্বরে মানবিক বাজারের মাধ্যমে কর্মহীন মানুষেরা কেনাকাটা করেন।

২০২০ সালের মার্চ মাসে করোনায় লকডাউনের কারণে কর্মহীন হয়ে পড়েন খেটে খাওয়া মানুষেরা। সে সময় থেকেই অসহায়দের জন্য মানবিক বাজার খুলে বসে স্বপ্নপূরণ সমাজ কল্যাণ সংস্থাটি। এখনও  তারা মানবিক এ বাজার চালু রেখেছে।

‘পাঁচ টাকায় হাজার টাকার বাজার এত স্বপ্নের ব্যাপার’ এমন মন্তব্য করেছেন সুবিধাভোগী রিকশাচালক চুন্নু মিয়া। তিনি আঞ্চলিক শব্দ উচ্চারণে বলেন, লকডাউনে রিকশা চালাইয়া দুইশ টাহা পাই, হেতে কি বাজার সদাই অয়? ৫ টাহায় এক আজার টাটার মাল পাইছি।

কামাল হোসেন নামে আরেকজন বলেন, কাইল ঈদ । আতে টাহা আছেলোনা।এই সময় ৫ টাহায় এতো বাজার পামু ভাবতেও পারিনাই।

ফাতেমা বেগম বলেন, রোজায়ও ৫ টাহায় ইফতারের বেবাগ জিনিস পাইছি আর আইজ ৫ টাকায় যা যা পাইছি হেতে মাইয়া পোলা লইয়া ১৫ দিন খাইতেপা পারমু।

সংগঠনটির সভাপতি রিয়াজ খান অশ্রু বলেন, মধ্যবিত্ত যারা ত্রাণের লাইনে যেতে পারছেনা তাদের জন্য আমাদের এই মানবিক বাজার। আমরা সাহায্য দেইনা, আমরা বিক্রি করি। হোক সেটা পাঁচ টাকায়, টাকার বিনিময়ে আমাদের কাছ থেকে খাদ্য সামগ্রী কিনে নেয় অসহায় মধ্যবিত্ত পরিবার এবং নিম্ম আয়ের খেটে খাওয়া মানুষেরা।

করোনা মহামারী যতদিনে শেষ না হবে ততদিন এই মানবিক বাজার কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান এ মানবিক সংগঠক।

(ডেস্ক/বাস/ঝাস)

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo
সম্পাদক ও প্রকাশক : পলাশ রায়
১৪, রীডরোড, শহীদ স্মরণি, ঝালকাঠি ৮৪০০
ইমেইল : [email protected]
মুঠোফোন : ০১৭১২ ৫১ ৭৫ ৪৬
© All rights reserved © 2019