২৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং ।। মঙ্গলবার ।। ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ ।। নিবন্ধনের জন্য তথ্য মন্ত্রণালয় আবেদনকৃত অনলাইন পত্রিকা www.jhalokathisomoy.com

সাম্প্রদায়িক, মৌলবাদী ও মুক্তিযুদ্ধবিরোধী ছাড়া যে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান এ সাইটের তথ্য, ছবি বা ভিডিও প্রয়োজনে ব্যবহার করতে পারবেন-সম্পাদক

ঘরে খেয়েই এখন উচ্চ শিক্ষা অর্জন

গ্রামের মেয়েরা এখন ঘরে খেয়ে উচ্চশিক্ষা গ্রহণ করার সুযোগ পাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ উপদেষ্টা মন্ডলীর সদস্য ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু।

শনিবার দুপুর সাড়ে ১২টায় ঝালকাঠি সরকারি কলেজের ১০তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ মন্তব্য করেন।

তিনি আরও বলেন, শেখ হাসিনার সরকার ২০১০সালে আন্তর্জাতিক মানের শিক্ষানীতি প্রণয়ন করেছেন। যার ফলে বাংলাদেশের শিক্ষা ব্যাবস্থা আন্তর্জাতিকভাবে সমাদৃত হয়েছে। দেশের প্রতিটি উপজেলায় একটি করে বেসরকারি কলেজকে জাতীয়করণ করা হয়েছে। প্রত্যেকটি কলেজে ডিজিটাল ল্যাব ও মাল্টিমিডিয়া স্থাপন করা হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ জোহর আলী, পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি সরদার মোঃ শাহ আলম, সাধারন সম্পাদক এডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার।

সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ আনছার উদ্দিন আনিসের সভাপতিত্ব আলোচনা সভা সঞ্চালনা করেন সরকারি কলেজের সাবেক জিএস ও পৌর কাউন্সিলর রেজাউল করীম জাকির।

প্রসঙ্গত, ২০০০ সালে ঝালকাঠি সরকারি কলেজে ২টি বিষয়ে অনার্স কোর্স চালু করা হয়। বর্তমানে কলেজটিতে ৮টি বিষয়ে অনার্স ও ২টি বিষয়ে মাস্টার্স কোর্স চালু রয়েছে। পরবর্তিতে আরো কয়েকটি বিষয়ে অনার্স ও মাস্টার্স কোর্স চালু করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও আশ্বাস দেন এমপি আমির হোসেন আমু।

উল্লেখ্য  শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সরকারি কলেজের ১০তলা একাডেমিক ভবন নির্মাণ কাজের প্রক্রিয়া শুরু করেছে। এতে ব্যয় ধরা হয়েছে ১১কোটি ২১লাখ ৪৩হাজার টাকা। মাহফুজ খান লিঃ, মোজাহার এন্টারপ্রাইজ, ধ্রুব কনস্ট্রাকশন নির্মাণকারী প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে বলে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানাগেছে।

(ডেস্ক/বাস/ঝাস)


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo
সম্পাদক ও প্রকাশক : পলাশ রায়
১৪, রীডরোড, শহীদ স্মরণি, ঝালকাঠি ৮৪০০
ইমেইল : [email protected]
মুঠোফোন : ০১৭১২ ৫১ ৭৫ ৪৬
© All rights reserved © 2019