২৪শে অক্টোবর, ২০২১ ইং ।। রবিবার ।। ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ ।। নিবন্ধনের জন্য তথ্য মন্ত্রণালয় আবেদনকৃত অনলাইন পত্রিকা www.jhalokathisomoy.com

সাম্প্রদায়িক, মৌলবাদী ও মুক্তিযুদ্ধবিরোধী ছাড়া যে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান এ সাইটের তথ্য, ছবি বা ভিডিও প্রয়োজনে ব্যবহার করতে পারবেন-সম্পাদক

কাঠালিয়ায় ছাত্রীদের আত্মরক্ষায় কারাতে প্রশিক্ষণ

‘আর নয় বাল্যবিয়ে, এগিয়ে যাব স্বপ্ন নিয়ে’ স্লোগানে ঝালকাঠির কাঠালিয়ায় স্কুলছাত্রীদের আত্মরক্ষার কৌশল কারাতে প্রশিক্ষণের উদ্বোধন হয়েছে। বুধবার সকালে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন কাঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আইসিটি কর্মকর্তা অতনু কিশোর দাস মুন, প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের জেন্ডার স্পেশালিস্ট নাসরিন নাহার, সাপোর্ট ইন্টিগ্রেশন স্পেশালিস্ট উম্মে আসমা খানম, এসআরএইচআর কমবেটিং আরলি ম্যারেজ ইন বাংলাদেশ (সিইএমবি) প্রকল্পের টেকনিক্যাল স্পেশালিস্ট তৌফিক উল করিম চৌধুরী।

এসময় অন্যান্যের মধ্যে রিসোর্স ডেভলপমেন্ট ফাউন্ডেশনের (আডিএফ) উপজেলা সমন্বয়কারী মো. আশরাফুল আলম, মনিটরিং এ্যান্ড ইভেলুয়েশন কো- অডিনেটর আতিকা সুলতানা, কমিউনিকেশন কো-অডিনেটর নওরিন মল্লিকসহ প্রকল্পের কর্মচারী ও প্রশিক্ষণার্থীদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

কিশোরীদের মাঝে আত্মরক্ষার কৌশল অনুশীলনের মাধ্যমে আত্মবিশ্বাস জাগিয়ে তোলা, নিজেদের অধিকার রক্ষা, নারীর প্রতি নির্যাতন ও বাল্যবিবাহ প্রতিরোধ, নিজেদের সিদ্ধান্ত গ্রহণ ও মতামত প্রদানে আত্মনির্ভরতা গড়ে তোলার লক্ষ্যে ৩২ দিন ব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালা বাস্তবায়ন করছে রিসোর্স ডেভলপমেন্ট ফাউন্ডেশন (আরডিএফ)।

প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহয়তায় এবং গ্লোবাল অ্যাফেয়ারস কানাডার অর্থায়নে কাঠালিয়া উপজেলার ছয় ইউনিয়ন থেকে ১৫ জন স্কুল পড়ুয়া ছাত্রী এই প্রশিক্ষণে অংশ নিয়েছে।

(সংবাদদাতা/ডেস্ক/বাস/ঝাস)


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo
সম্পাদক ও প্রকাশক : পলাশ রায়
১৪, রীডরোড, শহীদ স্মরণি, ঝালকাঠি ৮৪০০
ইমেইল : [email protected]
মুঠোফোন : ০১৭১২ ৫১ ৭৫ ৪৬
© All rights reserved © 2019