২১ মার্চ, ২০১৯ খ্রি: ।। বৃহস্পতিবার ।। ৭ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ ।। নিবন্ধনের জন্য তথ্য মন্ত্রণালয় আবেদনকৃত অনলাইন পত্রিকা www.jhalokathisomoy.com

সাম্প্রদায়িক, মৌলবাদী ও মুক্তিযুদ্ধবিরোধী ছাড়া যে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান এ সাইটের তথ্য, ছবি বা ভিডিও প্রয়োজনে ব্যবহার করতে পারবেন-সম্পাদক

অ্যাসিডিটি থেকে মুক্তি দেবে লবঙ্গ

অনেকেই হয়তো লবঙ্গকে চিনে থাকবেন একটি মশলা হিসেবে। কিন্তু লবঙ্গের এতগুণ তা হয়তো অনেকেরই অজানা।মাথাব্যথা, মুখের রোগ, ক্যান্সার, ডায়াবেটিস, মাইক্রোবিয়াল ইনফেকশন, সাইনাস, ফ্লু নানা স্বাস্থ্য সমস্যাগুলো মোকাবেলায় লবঙ্গের জুড়ি নেই।

অনেক দিনের অ্যাসিডিটির হাতে থেকেও  লবঙ্গ দেবে প্রশান্তি। লবঙ্গের প্রাকৃতিক বৈশিষ্ট্যগুলি পেরিস্টালিসিস বৃদ্ধি করে, লালা উৎপাদন বাড়ায়, পাচনে সহায়তা করে এবং অ্যাসিড রিফ্লেক্স বন্ধ করে। একই সাথে লবঙ্গ পেটের প্রদাহ কমায়। এছাড়া পেটের অন্যান্য রোগ যেমন বুক জ্বালা, অম্লতা এবং বদহজমেও লবঙ্গ বিশেষ উপকারী। এটি গ্যাস তৈরি হতে দেয় না।

এবার জেনে নেয়া যাক কীভাবে অ্যাসিডিটি থেকে মুক্তি পেতে লবঙ্গ ব্যবহার করতে হবে: লবঙ্গের একটি টুকরো মুখে নিয়ে হালকা চিবিয়ে তার রস বের করে গিলে ফেলুন। দেখবেন আস্তে আস্তে সেই রস অ্যাসিডিটি কমিয়ে দেবে।ভারি খাবার খেয়ে একটি লবঙ্গ চিবুতে পারেন। দেখবেন অনেক আরাম লাগবে।

(জীবন যাপন ডেস্ক/বাস/ঝাস)


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019
Theme Developed BY : AKHTERUJJAMAN